কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ মার্চ ২০১৭

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, রাঙ্গামাটির পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানকে সম্বর্ধনা প্রদান


প্রকাশন তারিখ : 2017-03-16

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, রাঙ্গামাটি জেলা শাখার সদস্য কৃষিবিদ তরুন কান্তি ঘোষকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অতিরিক্ত সচিব হিসাবে চুক্তি ভিত্তিক নিয়োগ প্রদান করায় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, রাঙ্গামাটি জেলা শাখার পক্ষ থেকে গত ১৫মার্চ ২০১৭ তারিখে সম্বর্ধনা প্রদান করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি জেলার জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ কৃষ্ণ প্রসাদ মল্লিকের সভাপতিত্বে সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ এ কে এম হারুন-অর-রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) কৃষিবিদ আশিষ কুমার বড়ুয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি জেলার অবসরপ্রাপ্ত উপপরিচালক কৃষিবিদ কাজল তালুকদার।
অনুষ্ঠানের শুরুতে কৃষিবিদ তরুন কান্তি ঘোষকে ফুলের শুভেচ্ছা জানানো হয় এবং তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দেন কৃষিবিদ এ কে এম হারুন-অর-রশিদ। কৃষিবিদ ডা. সুচয়ন চৌধুরির উপস্থাপনায় অনুষ্ঠারে রাঙ্গামাটি জেলার বিভিন্নস্তরের কৃষিবিদগণ তাদের খোলামেলা অনুভূতি ব্যক্ত করেন। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, রাঙ্গামাটি জেলা শাখার সদস্য সচিব এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালকের কার্যালয়ের উপপরিচালক কৃষিবিদ তপন কুমার পাল তার বক্তব্যে কেআইবি, রাঙ্গামাটি শাখার সকল কার্যক্রমে কৃষিবিদ তরুন কান্তি ঘোষের সক্রিয় অংশগ্রহন ও সহযোগিতা কামনা করেন। কৃষিবিদ কাজল তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রাম এলাকায় দীর্ঘদিন যাবৎ কৃষিবিদ তরুন কান্তি ঘোষ নিষ্ঠা, সততা ও যোগ্যতার সাথে জনগনকে সেবা দিয়ে যাচ্ছেন। যার স্বীকৃতি স্বরুপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে দুই বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ প্রদান করেছেন। যা এ অঞ্চলের কৃষিবিদদের গর্বিত করেছে।
কৃষিবিদ তরুন কান্তি ঘোষ বলেন, বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে কৃষিবিদরা স্ব স্ব ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। পেশাজীবী সংগঠন হিসেবে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশও বিভিন্ন সমাজিক কর্মকাণ্ডে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে। তিনি কৃষিবিদদের প্রতি সম্মিলিতবাবে এবং পরস্পরের সাথে সমন্বয় করে জনগণের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দেয়ার জন্য আহ্বান জানান। অত্র এলাকার জনগণ যাতে খুব সহজে কৃষি, প্রাণিসম্পদ, মৎস্য বিষয়ক পরামর্শ, সহযোগিতা পেতে পারেন সেবিষয়ে নানামুখী সম্প্রসারণ ও গবেষণা কার্যক্রম হাতে নেয়ারও অনুরোধ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কৃষিবিদ ইনস্টিটিউশন রাঙ্গামাটি জেলা শাখার বিভিন্ন সদস্য বক্তব্য রাখেন ও সকল সদস্য উপস্থিত ছিলেন।

 

 


Share with :
Facebook Facebook