কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ সেপ্টেম্বর ২০২০

“ময়মনসিংহ অঞ্চলের বর্তমান রোপা আমন আবাদ পরিস্থিতি ও রবি মওসুমের প্রস্তুতি” বিষয়ক কর্মশালা অনুষ্টিত


প্রকাশন তারিখ : 2020-09-15

১৩ সেপ্টেম্বর ২০২০ রোজ রবিবার সকাল ১০ ঘটিকায় সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হল,বাকৃবি,ময়মনসিংহে ময়মনসিংহ অঞ্চলের বর্তমান রোপা আবাদ পরিস্থিতি এবং আগামি বোরো ও রমি মৌসুমের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। 

 

ড: মো: শাজাহান কবির,মহাপরিচালক (চলতি দায়িত্ব) ব্রি গাজিপুর এর সভাপতিত্ব এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: নাসিরুজ্জামান সচিব, কৃষি মন্ত্রণালয়,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিশেস অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ড: মো: আবদুল মুঈদ ,মহা পরিচালক,ডিএই খামারবাড়ি, ঢাকা,ড.আবুল কালাম আজাদ,পরিচালক ( প্রশাসন ও সাধারণ)  বিনা ময়মনসিংহ,  ড. কৃষ্ণ পদ  হালদার, পরিচালক, প্রশাসন ও সাধারণ পরিচর্যা, (চলতি দায়িত্ব ) ব্রি, গাজীপুর। 

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ড.তমাল  লতা আদিত্য ,পরিচালক (গবেষণা) চলতি দায়িত্ব ব্রি,গাজীপুর। প্রবন্ধ উপস্থাপন করেন ব্রি’র পক্ষে ড.খন্দকার মো: ইফতেখারুদ্দৌলা,সিএসও এবং প্রধান উদ্ভিদ প্রজনন বিভাগ ব্রি গাজীপুর এবং ডিএইর পক্ষে ড.মো: রেজাউল করিম, অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত ) ডিএই ময়মনসিংহ অঞ্চল,ময়মনসিংহ।

 

অনুষ্ঠানে  প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এসডিজি বাস্তবায়নে নতুন নতুন জাতের সম্প্রসারণ হাওড় অঞ্চলে পরিস্থিতি অনুযায়ী আগাম ও নাভি জাতের ধান,তৈল বীজ ও সবজি উৎপাদনের মাধ্যমে কৃষি সম্প্রসারণ বিভাগকে যথাউপযুক্ত ব্যবস্থা গ্রহনের ভূমিকা পালন করতে হবে। প্রধান মন্ত্রীর ভাষ্য অনুযায়ী আবাদি জমির প্রতি ইঞ্চি সঠিক ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি ও পুষ্টিকর ফল ও সবজির আবাদ অব্যাহত রাখতে হবে। বাংলাদেশ ধান গবেষণা, কৃষি গবেষণা, বিনা ও কৃষি সংশ্লিষ্ট প্রত্যেকটি বিভাগ সমন্বিত ভাবে কাজ করে এসডিজি বাস্তবায়ন সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশ ধান গবেষনার আয়োজনে কৃষি সম্প্রসারণ বিভাগের সহযোগিতায় উক্ত কর্মশালায় ব্রি, বিনা, বি.এ.ডি.সি কর্মকর্তাসহ কৃষি সম্প্রসারণ বিভাগ ময়মনসিংহ অঞ্চলের জেলা ও উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা,সাংবাদিক,প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি বৃন্দ ও এআইএস ময়মনসিংহের প্রতিনিধি  উপস্থিত ছিলেন। 


Share with :

Facebook Facebook