কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st জুলাই ২০১৯

বরিশালে কৃষিসিনেমা-কুইজ উদ্বোধন করলেন অতিরিক্ত পরিচালক


প্রকাশন তারিখ : 2019-07-01

 

নাহিদ বিন রফিক, কৃতসা, বরিশাল
ইউএসএআইডির সহযোগিতায় পরীক্ষামুলক অনুষ্ঠানের পর গত ৩০ জুন সন্ধ্যায় বরিশাল সদরের বারৈজ্জের হাটে কৃষিসিনেমা ও কুইজ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক সাইনুর আজম খান।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, যে কোনো কিছু আমরা তিনভাবে শিখি। দেখে, শুনে, করে। কৃষিসিনামা দেখা এবং শুনার মধ্যদিয়ে জানার বিষয়কে সহজ করে দেয়। এর মাধ্যমে কৃষিপ্রযুক্তি দ্রুত সময়ে চাষিদের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। এতে কুইজের ব্যবস্থা থাকায় দর্শকের মনোযোগ বাড়বে। পাশাপাশি পাওয়া যাবে বিনোদন।
দিয়াপাড়া কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের (এআইসিসি) সভাপতি মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএইর উপপরিচালক হরিদাস শিকারী। আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহদাত হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেনমেট্রোপলিটন কৃষি অফিসার মোসা. ফাহিমা হক, আন্তর্জাতিক ভুট্রা ও গম উন্নয়ন কেন্দ্রের হাব ম্যানেজার হিরা লাল নাথ, স্থানীয় উপসহকারি কৃষি কর্মকর্তা মো. আতিকুর রহমান প্রমুখ।
কৃষি তথ্য সার্ভিস, ডিএই এবং সিমিট বাংলাদেশের যৌথ আয়োজিত এ অনুষ্ঠানে কুইজ পরিচালনা করেন কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক এবং সিমিট বাংলাদেশের কৃষি উন্নয়ন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম। অনুষ্ঠানে দু’শতাধিক কৃষক অংশগ্রহণ করেন। তাদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি হয়। 


Share with :

Facebook Facebook