কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ August ২০১৯

নলছিটির (ঝালকাঠি) বৃক্ষমেলা উদ্বোধন করলেন আমির হোসেন আমু এম.পি.


প্রকাশন তারিখ : 2019-08-05

ছবি:  ফিতা কেটে বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন মাননীয় সাবেক শিল্পমন্ত্রী আলহাজ আমির হোসেন আমু এম.পি.।ছবি:  ফিতা কেটে বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন মাননীয় সাবেক শিল্পমন্ত্রী আলহাজ আমির হোসেন আমু এম.পি.।

 

নাহিদ বিন রফিক, কৃতসা, বরিশাল 
ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ চত্বরে গত ০২ আগস্ট ফলদ বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন মাননীয় সাবেক শিল্পমন্ত্রী আলহাজ আমির হোসেন আমু এম.পি.।

প্রধান অতিথির বক্তিতায় তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কৃষিতে হয়েছে ব্যাপক উন্নয়ন। তাই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এ ধারা যেন অবশ্যই বজায় থাকে। এর অংশ হিসেবে রোপিত ফল গাছ রাখতে পারে বিরাট ভূমিকা। এর জন্য প্রয়োজন উন্নত জাত, সুষ্ঠু সার ব্যবস্থাপনা এবং সঠিক পরিচর্যা। এসব বিষয়গুলো মেলার মাধ্যমে জনগণকে আরো উৎসাহিত করবে। 

ডেঙ্গু সম্পর্কে তিনি বলেন, এডিস মশা দমনে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। বাড়ির আশেপাশে যেন পানি জমতে না পারে সেদিকে নজর রাখতে হবে। সরকার ইতোমধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। সচেতনতার মাধ্যমেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব। মেলা উদ্বোধন শেষে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন। 

উপজেলা নির্বাহী অফিসার রুপা সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা কৃষি অফিসার ইসরাত জাহান মিলি, পৌর মেয়র তছলিম উদ্দিন চেীধুরী, কৃষি সম্প্রসারণ অফিসার আবু জাফর ইলিয়াস, আলী আহম্মদ প্রমুখ। উপজেলা কৃষি অফিস আয়োজিত ৩ দিনের মেলায় ১৪ টি স্টল স্থান পায়। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার। 


Share with :

Facebook Facebook