কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ সেপ্টেম্বর ২০১৭

রাজশাহীতে কৃষি তথ্য সার্ভিসের পরিচালক মহোদয়ের এআইসিসি পরিদর্শণ


প্রকাশন তারিখ : 2017-09-24

রাজশাহীতে কৃষি তথ্য সার্ভিসের পরিচালক মহোদয় কৃষিবিদ জনাব ডক্টর মোঃ জাহাঙ্গীর আলম  বিকাল ৩টায় রাজশাহী জেলার পবা উপজেলায় অবস্থিত আলিমগঞ্জ কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্র পরিদর্শণ করেন।

 

পরিচালক মহোদয় আলিমগঞ্জ এ আই সি সিতে পৌঁছালে সকল সদস্য/সদস্যাবৃন্দ সকলেই তাঁকে স্বাগত জানান। এরপর পরিচালক মহোদয় ক্লাব সদস্যদের সাথে মতবিনিময় সভায়  মিলিত হন। পরিচালক মহোদয় এ আই সি সি তৈরী উদ্দেশ্য এবং সুষ্ঠুভাবে পরিচালনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পরিচালক মহোদয় সকল সদস্যদের সাথে আলোচনা করে এআইসিসির সকল কার্যক্রমের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন। এআইসিসির কার্যক্রমকে আরো গতিশীল এবং যুপোযোগী করে তুলতে বিভিন্ন সরকারী দপ্তর ও কৃষি তথ্য সার্ভিসের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি চলমান কার্যক্রমকে আরো সুন্দর ও সুচারুরূপে পরিচালনার জন্য সকলকে ধন্যবাদ জানান। সদস্যদের মাসিক চাঁদা সময়মত সংগ্রহ ও সেগুলোর সুষ্ঠ ব্যবহার আরো সুন্দরভাবে পরিচালনা এবং প্রদত্ত মালামালগুলো সুষ্ঠুভাবে ব্যবহার ও সংরক্ষণ করার জন্য তিনি বিশেষভাবে অনুরোধ জানান। এআইসিসির সকল সূযোগ সুবিধাগুলো নিজেদের এবং আশে-পাশের গ্রামের সকল কৃষকদের মাঝে ছড়িয়ে দেয়ার উদাত্ব আহ্বান জানান। এছাড়াও তিনি এআইসিসি এবং এলাকার ডিজিটাল সেন্টারের (ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র) সাথে সেতু বন্ধন তৈরী করে সকল কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

 

ক্লাব সদস্যরা এআইসিসির মাধ্যমে অত্র গ্রামের  কৃষিতে যে পরিবর্তন হচ্ছে তা উল্লেখ করেন। সদস্যরা পরিচালক মহোদয়কে জানান, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণের জন্য এ ধরণের ক্লাব প্রতিটি গ্রামে স্থাপিত হলে কৃষিতে আরোও অভূতপূর্ব সাফল্য আসবে ।

 

মহোদয়ের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবি মোঃ তৌফিক আরেফিন এবং কৃষিবিদ মোঃ মন্জুর হোসেন। মতবিনিময় সভায় প্রায় ৬০ জন কৃষক-কৃষানী উপস্থিত ছিলেন।


Share with :
Facebook Facebook