কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ জুলাই ২০১৮

২০৩০ সালে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হবো


প্রকাশন তারিখ : 2018-06-28

২০৩০ সালে মধ্য আয়ের দেশ এবং ’৪১ সালে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবো। আর তা বাস্তবায়নে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ক্ষুদ্রচাষিদের জন্য কৃষি সহায়ক প্রকল্পটি যথেষ্ঠ ভূমিকা রাখবে। ২৭ জুন পিরোজপুরস্থ ডিএই প্রশিক্ষণকক্ষে প্রকল্পের রিভিউ ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তৃতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. ওমর আলী শেখ এসব কথা বলেন। তিনি আরো বলেন, এসডিজি অর্জনে সবার ভূমিকা থাকা চাই। কৃষি উন্নয়নে আরো কত ভালো করা যায়, সে বিষয়ে সম্মিলিত অংশগ্রহণ প্রয়োজন। তাহলেই আমাদের লক্ষ্য অর্জিত হবে।


ডিএই আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপপরিচালক আবু হেনা মো. জাফর। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়। সদরের অতিরিক্ত কৃষি অফিসার হুমায়রা সিদ্দিকার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএই’র জেলা প্রশিক্ষণ কর্মকর্তা অরবিন্দু বিশ্বাস, প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার আলমগীর বিশ্বাস, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. খায়রুল বাসার, নেছারাবাদের উপজেলা কৃষি অফিসার মো. রিফাত সিকদার, কাউখালীর উপজেলা কৃষি অফিসার আলী আজিম শরীফ, নাজিরপুরের উপজেলা কৃষি অফিসার দীগ বিজয় হাজরা, ইন্দুরকানীর উপজেলা কৃষি অফিসার মো. তৌহিদীন ভূইয়া, কৃষি তথ্য সার্ভিসের প্রতিনিধি নাহিদ বিন রফিক, ভান্ডারিয়া উপজেলার আদর্শ কৃষক কবির হোসেন প্রমুখ।


কর্মশালায় প্রকল্পের চলতি বছরের কার্যক্রম এবং আগামী অর্থবছরে কর্মপ্রণালী উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে কৃষকসহ ডিএই, এলজিইডি, এআইএস, বারি, এসসিএ, এবং বিনার ৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

 


Share with :

Facebook Facebook